বুধবার , সেপ্টেম্বর ২৩ ২০২০

সোনারগাঁও ইউনিভার্সিটির নবীন বরণ ও পিকনিক

১৮ জানুয়ারি দিনটি ছিলো সোনারগাঁও ইউনিভার্সিটির ‘স্প্রিং ২০২০- এর নবীন’ শিক্ষার্থীর নবীন বরণ ও পিকনিক । শিক্ষক ও কর্মকর্তা এবং কর্মচারীদের মধ্যেও কমতি ছিলনা মহাউৎবের মাহেন্দ্রক্ষণের আনন্দ। সকাল আট টায় গ্রীন রোড ক্যাম্পাস থেকে সারিবদ্ধভাবে ২১টি গাড়িতে নয়শত শিক্ষার্থী নিয়ে যাত্রা ঢাকার অদূরে নারায়ণগঞ্জের রূপসী রূপগঞ্জে হাবিব কমিউনিটি সেন্টারের উদ্দেশ্যে। গন্তব্যে পৌছায়ে মাহেন্দ্রক্ষণের প্রথম পর্বের অনুষ্ঠান ‘স্প্রিং ২০২০- এর নবীন’ শিক্ষার্থীদের নবীন বরণ অনুষ্ঠান। নবীন শিক্ষার্থীদের বরণ করে নেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আবুল বাশার, ট্রাস্টি বোর্ডের সদস্য আলহাজ্ব লায়ন মো. শামীম মাহাবুব, কোষাধ্যক্ষ অধ্যাপক মো. আল-আমিন মোল্লা, রেজিস্ট্রার এস এম নূরুল হুদা, ইঞ্জিনিয়ারিং অনুষদের ডিন অধ্যাপক ড. এম. এ মাবুদ, ব্যবসায় অনুষদের ডীন আবুল কালাম প্রমূখ। এসময় নবীন সামনে পরিচয় করে দেয়া হয় ইউনিভার্সিটি বিভিন্ন বিভাগীয় প্রধান ও কর্মমর্তাদের। এরপর শুরু হয় মধ্যাহ্ন ভোজ।

অনুষ্ঠানের দ্বিতীয় পর্ব পিকনিক। শুরু হয় বাংলার সাবেক ঐতিহাসিক রাজধানী সোনারগাঁও ও পানাম নগরের উদ্দেশ্য যাত্রা। পৌছায়া যাদুঘরের লোক কারুশিল্প সামগ্রী প্রদর্শনী এবং পানাম নগর ঐতিহাসিক স্থাপনার সাথে পরিচিত হন নবীন শিক্ষার্থীরা। এরপর জাদুঘরের খোলামাঠে সকল বিভাগের শিক্ষার্থীদের মধ্যে কুইজ প্রতিযোগিতার আয়োজন করা হয়। প্রতিযোগিতা শেষে শিক্ষার্থীদের হাতে পুরস্কার তুলে দেন সোনারগাঁও ইউনিভার্সিটির উপাচার্য অধ্যাপক ড. মো. আবুল বাশার। পুরস্কার বিতরণী শেষে প্রধান অতিথির সংক্ষিপ্ত বক্তব্যের মধ্য দিয়ে আগামী বছর অন্যকোন নতুন জায়গায় পিকনিকের আসা ব্যক্ত করে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করা হয়।

Check Also

শেকৃবি শিক্ষার্থীদের বিনামূল্যে ‘হ্যান্ড স্যানিটাইজার’

করোনাভাইরাস প্রতিরোধে বিনামূল্যে ‘হ্যান্ড স্যানিটাইজার’ পাচ্ছেন রাজধানীর শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। এরআগে ‘হ্যান্ড সেনিটাইজার’ তৈরি …